35635463546

দ্রুত ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর কার্যকরী উপায়

কালের সংবাদ অনলাইন ডেস্ক: নানা কারণেই আমাদের ত্বকের ক্ষতি হয়ে থাকে। বিভিন্ন প্রসাধনীর ব্যবহার ত্বকের ক্ষতি হওয়ার অন্যতম কারণ। তাছাড়া ধুলা-বালি, রোদের তাপ ইত্যাদিও ত্বকের উজ্জ্বলতা নষ্ট করার জন্য দায়ী।

ত্বককে ভালো রাখতে হলে নিয়মিতভাবে ত্বকের যত্ন নিতে হবে। ঘরোয়া উপায়েই ত্বকের উজ্জ্বলতা বাড়ানো সম্ভব। চলুন তবে জেনে নেয়া যাক ঘরোয়া পদ্ধতিতে কীভাবে ত্বককে ভালো ও উজ্জল রাখা যায়-

পাকা পেঁপে:

পাকা পেঁপে রোদে পোড়া দাগ ও ত্বকের কালচেভাব দূর করতে বেশ কার্যকরী। পাকা পেঁপে ভালো করে চটকে নিন। তারপর ত্বকে ভালো করে লাগিয়ে নিন। এবার ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। ফলাফল নিজেই বুঝতে পারবেন।

বেসনের প্যাক: 

ত্বক পরিষ্কার ও দাগ দূর করতে বেসন খুবই উপকারী একটি উপাদান। এটি ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে বেশ সহায়ক। একটি পাত্রে ২ টেবিল চামচ বেসন, ১ চা চামচ হলুদের গুড়া, ২ টেবিল চামচ দুধ বা গোলাপ জল ও কয়েকফোটা লেবুর রস মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এবার এটি মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। এতে ত্বকের ড্যামেজ রোধ হবে। আর আপনার ত্বক আগের থেকে অনেক বেশি উজ্জ্বল হবে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category