Thursday, June 30th, 2022




দেশে ৪৪০৭টি কোরবানির পশুর হাট, প্রবেশে মাস্ক বাধ্যতামূলক

দেশে ৪৪০৭টি কোরবানির পশুর হাট, প্রবেশে মাস্ক বাধ্যতামূলক

কালের সংবাদ ডেস্কঃ এবার ঈদুল আজহা উপলক্ষে সারা দেশে চার হাজার ৪০৭টি কোরবানির পশুর হাট বসবে। এসব হাটে মাস্ক ছাড়া প্রবেশ করা যাবে না। ছাড়া নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছিত করার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ঈদুল আজহা উপলক্ষে এবং শিল্পাঞ্চলে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মন্ত্রী বলেন, ‘মহাসড়ক সড়কে কোনো পশুর হাট বসানো যাবে না। পশুর হাটে মাস্ক পরে প্রবেশ করতে হবে এবং স্বাস্থ্যবিধি মানতে হবে। বছর ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে ওয়াচ টাওয়ার বসানো হবে।

মন্ত্রী বলেন, ‘ বছর বাস, লঞ্চ, ট্রেন, ফেরিঘাট ছাড়াও পদ্মা সেতুর দুই পারে গোয়েন্দা নজরদারি থাকবে। ঈদ যাত্রা যানজটমুক্ত করতে সারা দেশে হাইওয়ে পুলিশের ১০৯টি টহলদল, ৮৪টি কুইক রেসপন্স দলসহ ওয়াচ টাওয়ার, রেকার অ্যাম্বুল্যান্স থাকবে। ঈদের ছুটিতে মহানগর, জেলা উপজেলার হাটবাজারে চুরিডাকাতি, ছিনতাইসহ সন্ত্রাসী কার্যকলাপ প্রতিরোধে পুলিশ, ্যাব গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে। পশুবাহী নৌযান বা ট্রাককে জোর করে কোনো হাটে যেতে বাধ্য করা যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘ঈদের আগেই পোশাক শ্রমিকদের বেতনভাতা পরিশোধের জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) কর্তৃপক্ষকে বলা হয়েছে। তারা বিষয়ে সরকারকে আশ্বস্ত করেছে। আর পোশাক শ্রমিকদের ছুটি পর্যায়ক্রমে দেওয়া হবে। তবে কোন তারিখ থেকে ছুটি দেওয়া হবে, তা এখনো নির্ধারণ করা হয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নড়াইলে একজন কলেজ অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় কার কতটুকু গাফিলতি রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনায় আমরা সত্যি দুঃখিত।

 

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category