Monday, November 16th, 2020




দেশে করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ মানুষ

দেশে করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ মানুষ

কালের সংবাদ ডেস্ক: দেশে করোনাভাইরাস শনাক্তের ২৫৪তম দিনে এই ভাইরাস থেকে সুস্থ মানুষের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়িয়েছে। গত ১৬ অক্টোবর করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠা মানুষের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছিল। ওইদিন পর্যন্ত সুস্থ হয়েছিল ৩ লাখ ৭৩৮ জন। ১ মাসে এই ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৪০৮ জন। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৪ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮০ দশমিক ৮৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৬৮ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ১৩৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩০২ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৬০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৮৩৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ০৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ২৫ লাখ ৫৬ হাজার ৯৬২ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৯ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ০১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২১ জন মৃত্যুবরণ করেছেন। গতকালও ২১ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ২১৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ২১৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৩ জনের। গতকালের চেয়ে ২ হাজার ২১৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১১৬টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৭৬৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৭০৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category