Thursday, January 21st, 2021




দেশে করোনায় ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৪ শতাংশের নিচে

দেশে করোনায় ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৪ শতাংশের নিচে

কালের সংবাদ ডেস্ক: করোনাভাইরাসে (কভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৯৬৬ জনের। তবে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার কমে শতকরা ৩ দশমিক ৯৬ শতাংশে দাঁড়িয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৮৪ জন। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ২৭১ জনে।

সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৭১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা ৩ দশমিক ৯৬ শতাংশ। এ যাবৎ শনাক্তের হার ১৫.৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে পুরুষ ১১ জন, নারী পাঁচজন।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় একজন করে তিনজন রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category