দেশের সেরা ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ পেল বসুন্ধরা টিস্যু’

কালের সংবাদ ডেস্ক: দ্বিতীয়বারের মতো দেশের সেরা ব্র্যান্ডের মর্যাদা ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে বসুন্ধরা টিস্যু। ২০১৮ সালেও বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেয়েছিল দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পণ্যটি।শনিবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহানের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের ব্র্যান্ডগুলোকে অনুপ্রাণিত করতে প্রতি বছর এই অ্যাওয়ার্ড দেয় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। কঠোর প্রচেষ্টার মাধ্যমে ব্র্যান্ডগুলোর অর্জিত সাফল্য প্রদর্শন ও উদযাপন করতে একাদশ আসরে বসুন্ধরা টিস্যুসহ ৩৪টি বিভাগে ১৫টি ব্র্যান্ডকে বেস্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

১৫টি ব্র্যান্ডের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে বিকাশ। দ্বিতীয় আরএফএল প্লাস্টিক। তৃতীয় স্থান অর্জন করেছে রাধুঁনী। সম্মাননা দেওয়া হয়েছে মোট ১০০টি প্রতিষ্ঠানকে। সারাদেশের প্রায় চার হাজার ভোক্তার অংশগ্রহণে পরিচালিত জরিপের ওপর ভিত্তি করে পাঁচ শতাধিক অতিথির উপস্থিতিতে এই পুরস্কার দেওয়া হয়েছে।

নিয়েলসেনের বিশ্বমানের জরিপ পদ্ধতি উইনিং ব্র্যান্ডস অনুসারে দেশের সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মান জানানো হয়। এ বছর জরিপ কার্যক্রমে বাংলাদেশের নিয়েলসেন দলকে পরামর্শ সহায়তা করেছে নিয়েলসেন দক্ষিণ এশিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালক উইমেন ইন লিডারশিপের সভাপতি এবং বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের প্রতিষ্ঠাতা নাজিয়া আন্দালিব প্রিমা।

তিনি বলেন, স্থানীয় ব্র্যান্ডগুলোকে আরও প্রখর হতে হলে আমাদের সংস্কৃতির বিস্তারে গভীর অনুসন্ধান করতে হবে। উন্নত বাংলাদেশের মানসিকতা বোঝার মাধ্যমে শক্তিশালী ব্র্যান্ডগুলোকে বিজ্ঞান ও চারুকলার সঙ্গে সম্পৃক্ত হতে হবে।

বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডেও জরিপ কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন নিয়েলসেন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সুদীপ চ্যাটার্জী।

বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের এক দশক পূর্তি উপলক্ষে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এ বছর পাঁচটি ব্র্যান্ডকে বিশেষ সম্মাননা দিয়েছে। এগুলো হলো- প্যারাসুট অ্যাডভান্স হেয়ার অয়েল, লাক্স, গ্রামীণফোন, সানসিল্ক ও ক্লোজআপ। এক দশক ধরে সর্বশ্রেণিতে ১৫টি ক্যাটাগরিতে এই ব্র্যান্ডগুলো তালিকাভুক্ত রয়েছে।

এস ইসলাস/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category