কালের সংবাদ

তৃতীয় বর্ষে পদার্পণ করলো “কালের সংবাদ”

খায়রুল ইসলাম, (কালের সংবাদ): আজ ১৬ ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙ্গালী জাতির সবচেয়ে গৌরাবান্নিত দিবস। লাখো শহীদের প্রাণের বিনিময়ে এবং লাখো মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে প্রাপ্ত এ বিজয়ের দিনে সকল শহীদ ও ঐ সকল মা বোনদের প্রতি জানাই বিনম্র শ্রোদ্ধা।

মুক্তির জয়গানে মুখর কৃতজ্ঞ বাঙালি জাতি শ্রদ্ধাবনত চিত্তে আজ স্মরণ করবে জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়। বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

প্রিয় পাঠক, শুভেচ্ছা, অভিবাদন, কৃতজ্ঞতা, ধন্যবাদ। আজ “কালের সংবাদ” অনলাইন পত্রিকার তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী। সত্যি, আপনাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার কোনো সীমা নেই। আপনাদের সবার সহযোগিতা আর অংশগ্রহণ নিয়েই “কালের সংবাদ” আজ হয়ে উঠেছে সত্যিকারের কালের সংবাদ।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৩য় বর্ষে পা রাখলো “কালের সংবাদ ” অনলাইন নিউজ পোর্টাল । আজ সকাল ১০ টায় কালের সংবাদের নিজস্ব অফিস কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের  নিয়ে কেক কেটে বর্ষপুর্তি উৎযাপন করেন কালের সংবাদের প্রকাশক, সম্পাদক সোহেল চৌধুরী ।

আমরা এ কথা ভেবে আপ্লুত বোধ করি যে, কালের সংবাদের প্রচার দিন দিন বেড়েই চলেছে। শুধু প্রচারই একমাত্র নিয়ামক নয়, কালের সংবাদের প্রতি আপনাদের ভালোবাসার প্রমাণ আমরা নিত্যদিন নানাভাবে পাই। আমরা যেকোনো ভালো কাজের উদ্যোগ নিলে আপনারা আমাদের সর্বাত্মক সহযোগীতা করেছেন।

আমাদের প্রতি আপনাদের এই যে ভালোবাসা, আমরা কখনো হয়তো কাগজ-কলম নিয়ে হিসাব করতে বসিনি। কিন্তু আমরা জানি,  তারুণ্যদীপ্ত উদ্যম নিয়ে আজ থেকে দুই বছর আগে যাত্রা শুরু করেছিল কালের সংবাদ ।

আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একেবারে পরিষ্কার ছিল। আমরা স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতা করব। আমরা কোনো দলের মুখপাত্র হব না, জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে আমরা শঙ্কিত হব না। আমরা পেশাদারি দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সব সময় সচেষ্ট থাকব। আমরা পরিবর্তনের সহযোগী হব । আমরা গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের পক্ষের মূল্যবোধকে ধারণ করব, নারী-শিশুর অধিকার, আদিবাসী ও সংখ্যালঘু অধিকারের পক্ষে জোরালো ভূমিকা রাখব।  সেই সব লক্ষ্যে আমরা অবিচল রয়েছি।

আপনাদের পরিবারের একজন সদস্য হয়ে উঠতে। আমরা চেয়েছি পারিবারিক পত্রিকা হতে। আমরা তাই এমন কিছু প্রকাশ করি না, যা আমাদের সাংস্কৃতিক ও পারিবারিক মূল্যবোধে আঘাত হানে। আবার বাড়ির ছোট্ট শিশুটি থেকে গৃহিণী, কর্মজীবী নারী থেকে প্রবীণতম সদস্যের চাহিদা যেন এই অনলাইন পত্রিকার (কালের সংবাদ) মাধ্যমে মেটানো যায়।

দেশে ও দেশের বাইরের পরিবর্তনশীল মানুষের শতমুখী চেষ্টায় দেশ কিন্তু এগিয়েই চলেছে। শত বাধাবিপত্তি সত্ত্বেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবেই। এই যে মধ্যপ্রাচ্যে বা ইউরোপে, আমেরিকায় বা আফ্রিকায় বাংলাদেশের মানুষ কাজ করে চলেছেন, তারা কিন্তু তাঁর দেশকে ভোলেননি, ভাষাকে ভোলেননি, তারা তাই নিয়ম করে সময় বের করে নেন বাংলাদেশের অনলাইন পত্রিকা পড়তে, বাংলাদেশের টিভি চ্যানেল দেখতে। সেখানেই কালের সংবাদ তাদের প্রথম পছন্দ।

বর্ষপুর্তি অনুষ্ঠানে কালের সংবাদের প্রকাশক, সম্পাদক সোহেল চৌধুরী তাব বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে বিষ্ময়কর পরিবর্তন হয়েছে। অর্থনীতিতে ঈর্ষণীয় উন্নতি হয়েছে। এটা ধরে রাখার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। সাইবার অপরাধ রোধে কাজ করা জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category