‘তুমি আমার জীবন’ গান নিয়েও শাকিবের বিপাকে পড়ার আশঙ্কা

কালের সংবাদ অনলাইন ডেস্ক: ঢাকাই ছবির নায়ক শাকিব খানের পিছু ছাড়ছে না বিতর্ক। শনিবার তার অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিতে ব্যবহৃত ‘পাগল মন’ গানের বিরুদ্ধে অনুমতি না নিয়ে চলচ্চিত্রে ব্যবহার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের হয়েছে। এবার শাকিব খানের অভিনীত ও প্রযোজিত ছবি ‘বীর’র একটি গান নিয়েও নানা গুঞ্জন শোনা যাচ্ছে।

ছবিতে ‘তুমি আমার জীবন’ নামের গানটির অংশ বিশেষ ব্যবহার করা হয়। ছবিতে গানের শিরোনামও রাখা হয় ‘তুমি আমার জীবন’। অনুমতি নিয়ে এই গানটি ব্যবহার করা হয়েছে কিনা সেটাও এখন প্রশ্নবিদ্ধ!

‘তুমি আমার জীবন’ শিরোনামে সুপারহিট গানটি ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘অবুঝ হৃদয়’ ছবির। জাফর ইকবাল-ববিতা জুটির ছবিটির পরিচালক ছিলেন মোস্তফা আনোয়ার। এটি প্রযোজনা করেন মোহাম্মদ হোসেন।

শাকিব খান প্রযোজিত ‘বীর’ ছবিতে ব্যবহার করা গানটির জন্য মৌখিক অনুমতি নিয়েছেন বলে জানান প্রযোজক। তবে এই গান অন্য কোনো প্ল্যাটফর্মে বিক্রি করলে আপত্তি রয়েছে তার।

‘অবুঝ হৃদয়’ ছবির এই গানটি সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ‘অনুপম’র কাছে বিক্রি করা হয়। সেক্ষেত্রে তাদের অনুমতি প্রয়োজন। এ বিষয়ে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সাড়া পাওয়া যায়নি।

জানা গেছে, ‘অবুঝ হৃদয়’ ছবিটি এনটিভির ইউটিউবে প্রকাশ করা হয়। এক্ষেত্রে এনটিভি ডিজিটাল সত্ত্ব কিনেছে। সেক্ষেত্রে তাদের অনুমতি নেয়া হয়েছে কি না সেটাও দেখার বিষয়।

‘তুমি আমার জীবন’ মূল গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। এর কথা ও সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। নতুন গানে কণ্ঠ দিয়েছেন ইমরান-কোনাল। এতে ঠোঁট মেলান ছবির নায়ক-নায়িকা শাকিব খান ও শবনম বুবলি।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category