(ঢাবি) ক্যাম্পাসে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য বিজয় র‌্যালি

কালের সংবাদ ডেস্ক: মহান বিজয় দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বর্ণাঢ্য ‘বিজয় র‌্যালি’ বের করা হয়। গতকাল রবিবার ঢাবি প্রো-ভিসি (প্রশাসন) ড. সামাদ বেলুন ও পায়রা উড়িয়ে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বিজয় র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি টিএসসি হয়ে সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর স্বাধীনতা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

ঢাবি রেজিস্ট্রার মো. এনামউজ্জামান আলোচনা সভা পরিচালনা করেন। এসময় ট্রেজারার প্রফেসর ড. মো. কামাল উদ্দীন, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী, ডাকসু’র ভিপি মো. নুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্টসহ বিপুল সংখ্যক শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারী র‌্যালিতে অংশগ্রহণ করেন।

সমাবেশে প্রফেসর ড. মুহাম্মদ সামাদ বলেন, সকল গণতান্ত্রিক আন্দোলনে ঢাবি শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করে। এই চত্বরেই দেশের ছাত্র-জনতা জাতির জনককে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করেছিল। আলোচনা পর্বের আগে সংগীত বিভাগের উদ্যোগে জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গান পরিবেশিত হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category