ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)’র প্রার্থীদের প্রতীক বরাদ্দ : আতিকুল নৌকা, শাফিন লাঙ্গল

কালের সংবাদ ডেস্কঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে পাঁচ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে নৌকা, জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদকে লাঙল, স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিমকে টেবিল ঘড়ি, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমানকে আম ও প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খানকে বাঘ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

রোববার সকালে ডিএনসিসির রিটার্নিং কর্মর্তা আবুল কাশেম তাদের প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দের পর সবাইকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণায় অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন উত্তরের রিটার্নিং কর্মকর্তা।এ নির্বাচনে ববি হাজ্জাজ মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেও শুক্রবার তা প্রত্যাহার করে নেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শুন্য মেয়ের পদে উপনির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৮ ফেব্রুয়ারি ভোট।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুর রহমান লন্ডনে মারা যান। পরে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসি ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু গত ১৭ জানুয়ারি এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ করেন হাইকোর্ট। এ বছরের ১৬ জানুয়ারি ওই স্থগিতাদেশ খারিজ করে দেন হাইকোর্ট।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category