টি২০ সিরিজে ১৪৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশে

কালের সংবাদ ডেস্ক: বাংলাদেশ-ভারত টি২০ সিরিজের শিরোপা নির্ধারনী ম্যাচে বাংলাদেশকে ৩০ রানে হারালো ভারত। ভারতের দেওয়া ১৭৫ রান তাড়া করতে গিয়ে ১৪৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের ইনিংসে একমাত্র সফল ব্যাটসম্যান ছিলেন মোহাম্মদ নাঈম। ৪৮ বলে ২ ছয় ও ৩ বাউন্ডারিতে তার ব্যক্তিগত সংগ্রহ ৮১। অনবদ্য এই ইনিংস খেলার পর শিভম দুবের ইয়রকার ব্লক করতে গিয়ে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন

এই বাহাতি ওপেনার। এরপর অবশ্য মোহাম্মদ মিথুন তাকে সঙ্গ দিলেও আর কোনো ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতেই পারেননি। বাংলাদেশের ইনিংসের ধ্বস নামান ভারতীয় ডানহাতি পেসার দীপক চাহার। টি২০ ক্রিকেটে রীতিমতো বিশ্বরেকর্ড গড়েন তিনি। তুলে নেন ৭ রানে ৬ উইকেট। সঙ্গে রয়েছে একটি হ্যাট্রিক। পর পর ৩ বলে ফেরান যথাক্রমে আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানকে।

বাংলাদেশ-ভারত টি২০ সিরিজের শিরোপা নির্ধারনী ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে পেসার শফিউলের শিকার হন ভারতে ইনফর্ম ব্যাটসম্যান দলনেতা রোহিত শর্মা। ইনসাইড এডজ হয়ে বোল্ড আউট হয়ে ফেরেন সাজঘরে। এর পরই ইনিংসের ৫ম ওভারে আরেক ওপেনার শিখর ধাওয়ানকে ফেরান শফিউল। ভারতের তখন সংগ্রহ ২ উইকেটে ৩৫ রান।

পরে ইনিংসের হাল ধরেন শ্রেয়স আইয়ার ও লোকেশ রাহুল।শ্রেয়স ৬২ ও রাহুল ৫২ রানে আউট হয়ে গেলেও ইনিংস শেষে ভারতে সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৪ রান।ম্যাচ সেরা হয়েছেন দীপক চাহার। সিরিজ সেরাও হয়েছেন এই ডানহাতি পেসার।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category