জি এম কাদেরকে জাপার কো-চেয়ারম্যান পদে পূনর্বহাল

রেজওয়ান কবির রনি, রংপুর: জি এম কাদেরকে জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান পদে আবার পূর্ণবহাল করা হয়েছে।

বুধবার রাতে পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পার্টির সদস্য গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদে পূর্ণবহাল করা হলো। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই নিয়োগ প্রদান করা হলো, যা আজ থেকে কার্কর করা হলো।

গত ২৭ মার্চ জিএম কাদেরকে পূনর্বহালের দাবীতে রংপুর বিভাগের আট জেলার নেতাদের সংবাদ সম্মেলন করে ৫ এপ্রিল পর্যন্ত আল্টিমেটাম দিলে  এরশাদ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যানের ওই সিদ্ধান্তে বিরোধীতা করে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘আগামী ৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনঃবহাল করা না হলে দলের সাংগঠনিক দায়িত্ব থেকে গণঅব্যাহতি নেবেন নেতারা। এর পাশাপাশি এই বিভাগে দলের সব কার্যক্রম প্রতিহত করা হবে। দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের সাথে আমরা একমত নই। জাতীয় পার্টিকে বাঁচাতে দলীয়  প্রধানের ভুল সিদ্ধান্তের তীব্র  প্রতিবাদ জানাচ্ছি।’

রসিক মেয়রের আন্দোলনের ঘোষণার পরিপ্রেক্ষিতে দলের চেয়ারম্যান গতকাল বুধবার মোস্তাফাকে ঢাকায় ডেকে পাঠান। জি এম কাদেরকে পুনঃবহাল করার আশ্বাস দেন। পাশাপাশি তাদেরকে আন্দোলন থেকে বিরত থাকার জন্য বলেন।

ঢাকার বারিধারার প্রেসিডেন্ট পার্কে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি এবং রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়য়ারী, এবং আমি এস এম ইয়াসীর জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক সহ জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ ।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category