জামালপুরে বন্যাদুর্গত মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প

মেহেদী হাসান ,(জামালপুর): জামালপুর সদর উপজেলার লক্ষীরচরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। আজ জেলা স্বাস্থ্য বিভাগ ও দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালের যৌথ উদ্যোগে চর যথার্থপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পে গর্ভবতী মা ও কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা, সাধারণ চিকিৎসা প্রদান, প্রসূতি মায়ের শারীরিক পরীক্ষা, কিশোরী প্রজনন ও স্বাস্থ্য পরামর্শ সেবা, পরিচ্ছন্ন ডেলিভারি উপকরণ বিতরণ, জটিল রোগের পরামর্শ প্রদান করা হয়।

বিনামুল্যে চিকিৎসা প্রদান ক্যাম্প উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ গৌতম রায়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহফুজুর রহমান ও ল্যাম্ব হাসপাতালের প্রকল্প ব্যবস্থাপক মাহাতাব উদ্দিন লিটন।

সংশ্লিষ্টরা জানান, দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালের উদ্যোগে জামালপুরের ৭টি উপজেলার ২৪টি ইউনিয়নে ১৫ হাজার গর্ভবতী মা ও কিশোরীদের সেবা দেওয়া হয়েছে।

বিনামূল্যে ঔষধ, চিকিৎসা সেবা, দরিদ্র ও জটিল রোগীদের চিকিৎসা সহায়তা, উন্নত চিকিৎসার জন্য রেফার্ড এর ব্যবস্থার যাবতীয় ব্যয় বহন করবে সিইআরএফ (সেন্টার ইমারজেন্সি রেসপন্স ফান্ড)।কারগরি সহায়তা দিচ্ছে জাতিসংঘ জনসংখ্যা তহবিল। জরুরি ভিত্তিতে বিপদাপন্ন এলাকায় এই কার্যক্রম সহায়তা প্রদান করা হয়। ফিস্টুলা, জরায়ুর সমস্যা।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category