জাবালে নূরের মালিকসহ ৬জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

কালের সংবাদ ডেস্ক : রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত শেষে জাবালে নূর পরিবহণের মালিকসহ ছয় জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের এডিসি মো. ওবায়দুর রহমান বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যাদেরকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করা হয়েছে তারা হচ্ছে- ঘাতক বাসের চালক মো. মাসুম বিল্লাহ, হেলপার মো. এনায়েত হোসেন, গাড়ির মালিক মো. শাহাদত হোসেন, অপর চালক মো. জোবায়ের সুমন, হেলপার আসাদ কাজী ও মালিক মো. জাহাঙ্গীর আলম।

মাসুম বিল্লাহ, এনায়েত হোসেন, শাহাদত হোসেন ও জোবায়ের সুমনকে ইতোমধ্যে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

এডিসি ওবায়দুর রহমান বলেন, বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের চাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় মামলা হয়েছিল। মামলাটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ তদন্তপূর্বক চার্জশিট দাখিল করেছে।

দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন ওই দুই গাড়ির চালক নিজেদের মধ্যে আগে যাবার অসুস্থ প্রতিযোগিতা করছিলো।

তিনি আরো বলেন, জাবালে নূর বাসের চালক মাসুম বিল্লাহ, শাহাদত হোসেন ও জোবায়ের সুমন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। এই মামলার তদন্তকালে সাক্ষী হিসেবে ৩০৩ জনের জবানবন্দি নেয়া হয়েছে।

গত ২৯ জুলাই দুপুরের দিকে রাজধানীর হোটেল রেডিসনের বিপরীতে সড়কের পাশে বাসের জন্য অপেক্ষারত শিক্ষার্থীদের ওপর জাবালে নূর পরিবহনের একটি বাস উঠিয়ে দেয়। এতে বাসের চাপায় প্রাণ হারায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। এতে বেশ কয়েকজন শিক্ষার্থীও আহত হয়েছিল।

এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় অভিযোগ দায়ের করলে অত্র মামলা হয়।

 

এনপি/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category