ছাত্রদলের নতুন সভাপতি খোকনের পরিচয়

কালের সংবাদ অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল প্রায় ২৮ বছর পর ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করল। বুধবার রাতে কাউন্সিলররা সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করে।ছাত্রদলের নতুন সভাপতি হয়েছেন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

স্কাইপিতে এই আয়োজনের পুরোটা তত্ত্বাবধান করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।খোকন ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। ছাত্রদলের গত কমিটিতে গণশিক্ষাবিষয়ক সহসম্পাদক ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি বগুড়া জেলায়। তার পৈতৃক নিবাস বগুড়ার শেরপুর উপজেলা পারভবানীপুর গ্রামে।

ফজলুর রহমান খোকনের জীবনবৃত্তান্ত ঘেঁটে জানা গেছে, তার বয়স ৩৫ বছরের কিছু বেশি। তার বাবা মো. খালেকুজ্জামান ও মা ফরিদা ইয়াসমিন। জন্ম ১৯৮৪ সালের ১০ জুন। বগুড়ায় জন্ম হলেও থাকেন ১০২/এ লালবাগ ঢাকায়।

খোকন পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি হাইস্কুল থেকে ২০০০ সালে এসএসসি, শেরপুর ডিগ্রি কলেজ থেকে ২০০২ সালে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৮ সালে সমাজবিজ্ঞান বিভাগে অনার্স এবং ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করেন তিনি। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে জাপানিজ স্ট্যাডিজে অধ্যয়নরত।

২০০৩-০৪ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র হিসেবে রাজনীতিতে পদার্পণ তার। ২০০৫ সালের ছাত্রদলের এই হল শাখা কমিটির সহদফতর সম্পাদকের দায়িত্ব পান।ব্যক্তিগত জীবনে অবিবাহিত খোকন রাজনৈতিক কারণে ২৩টি মামলার শিকার হয়েছেন। চারবার তাকে কারাবরণ করতে হয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category