চুপিসারে অসহায়দের পাশে সাকিব, চান না কোনো প্রচারণা

কালের সংবাদ অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের শুরু থেকেই অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। কিছুদিন পরপরই বিভিন্ন গণমাধ্যমে জাতীয় দলের নানা ক্রিকেটারের সাহায্যের খবর পাওয়া গেলেও সেভাবে শোনা যায় না সাকিবের সাহায্যের খবর। সেই কারণ খোলাসা করেছেন জাতীয় দলের সাবেক পেসার নাজমুল হোসেন।

বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলে অসহায়দের সাহায্য করেছেন সাকিব এই কথা সবাই জানে। নিজের সাকিব আল হাসান ফাউন্ডেশনের বাইরেও প্রতিদিনই কারো না কারো জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন তিনি। তবে এসব জিনিস প্রচার মাধ্যমের সামনে আনতে চান না সাকিব।

এ ব্যাপারে এক গণমাধ্যমকে নাজমুল জানান, তিনি একাই তার এলাকার অসহায় মানুষদের সাহায্য করে আসছিলেন। তবে এলাকায় দুস্থ মানুষদের সংখ্যা অনেক বেশি হওয়ায় সাকিবের সাহায্য কামনা করেন তিনি। ব্যাপারটি জানার সঙ্গে সঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দেন সাকিব। এরই মধ্যে টাইগার অলরাউন্ডারের অর্থায়নে হবিগঞ্জের ৪০০ পরিবারকে চাল, ডাল, লবণ, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়েছে।

জাতীয় দলের জার্সি গায়ে দীর্ঘদিন মাঠ মাতানো নাজমুল বলেন, ‘আমি নিজে থেকেই আমার এলাকায় সাহায্য দিচ্ছিলাম। এরপর আমি সাকিবকে বললাম যে এখানে অনেক অসহায় দরিদ্র মানুষ আছে। সাকিব সঙ্গে সঙ্গে বলে- ভাই কোনো চিন্তা নেই, আমি এখনই টাকা পাঠাচ্ছি। আমরা এখন পর্যন্ত প্রায় ৪০০ পরিবারকে খাবার দিয়ে সাহায্য করেছি। পরবর্তীতে আরো বেশি দেয়ার চেষ্টা করবে বলে জানিয়েছে সাকিব।’

সাকিব যে চুপিসারে প্রতিদিনই কোথাও না কোথাও সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সেই তথ্যও নিশ্চিত করেন নাজমুল। তিনি বলেন, ‘সাকিব প্রতিদিনই কারো না কারো পাশে এসে দাঁড়াচ্ছে। কিন্তু কাউকে এসব জানতে দিতে চায় না। ও বলে, ভাই এসব করলে কী মানুষের সামনে এসে বলা লাগবে? ওর কথা শুনে আমি নিজেও অবাক হয়ে গেছি। সাকিব অনেক পরিবর্তন হয়ে গেছে।’

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category