চীন-পকিস্তান দিল্লিতে বিষাক্ত গ্যাস ছেড়ে বায়ু দূষিত করছে

কালের সংবাদ আন্তর্জাতিক অনলাইন ডেস্ক: ভারতের রাজধানী দিল্লি ও সংলগ্ন এলাকার ভয়াবহ বায়ুদূষণের জন্য পাকিস্তান ও চীনকে দায়ী করেছেন দেশটির ক্ষমতাসীন দল উত্তরপ্রদেশের বিজেপি নেতা বিনীত আগরওয়াল সারদা।মঙ্গলবার (৫ নভেম্বর) ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, এ দুটি প্রতিবেশী দেশের যে কোনো একটি ভারতে বিষাক্ত গ্যাস ছেড়ে দিয়ে থাকতে পারে বলে অভিযোগ করেন আগরওয়াল সারদা।

বিজেপি নেতা বিনীত আগারওয়াল শারদা বার্তা সংস্থা এএনআইকে বলেন, আমাদের নিয়ে ভীত কোনো প্রতিবেশী দেশ এ বিষাক্ত গ্যাসগুলো ছাড়তে পারে এমন আশঙ্কা আছে। পাকিস্তান বা চীন আমাদের ভয় পায় বলে মনে হয় আমার। পাকিস্তান কোনো বিষাক্ত গ্যাস ছেড়েছে কিনা অবশ্যই আমাদের তা গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তান হতাশায় ভুগছে আর ভারতের বিরুদ্ধে সব ধরনের কৌশল প্রয়োগ করার চেষ্টা করছে বলে দাবি করেন তিনি। ভারতের বিরুদ্ধে কোনো যুদ্ধে জয় না পাওয়াতেই পাকিস্তান এমন করছে বলে মন্তব্য করেন আগরওয়াল সারদা।

তিনি আরও বলেন, যখনই পাকিস্তান ভারতের সঙ্গে কোনো যুদ্ধে জড়িয়েছে, পরাজিত হয়েছে। প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহ আসার পর থেকে পাকিস্তান হতাশ হয়ে পড়েছে।বায়ুদূষণের জন্য পাশের দুই রাজ্য হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকদের নাড়া পোড়ানোকে দায়ী করার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেরও সমালোচনা করেছেন বিজেপির এ নেতা। তিনি বলেন, কৃষকরা আমাদের দেশের মেরুদণ্ড। তাদের ও শিল্প কারাখানগুলোকে দোষ দেওয়া উচিত নয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category