চট্টগ্রামে নগরীতে হঠাৎ বাস চলাচল বন্ধ

কালের সংবাদ অনলাইন ডেস্ক: পূর্ব ঘোষণা ছাড়াই চট্টগ্রাম নগরীতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিকরা। আজ সোমবার (২১ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম নগরীর ১৩টি রুটেই বাস চলাচল বন্ধ রয়েছে। আগাম কোনও ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেয়ায় নগরবাসীকে পড়তে হচ্ছে দুর্ভোগে।

 অফিস-আদালত থেকে শুরু করে স্কুল কলেজগামী যাত্রীদের পড়তে হয় বেশি দুর্ভোগে। ফলে অতিরিক্ত ভাড়াগুনে বিকল্প উপায়ে তাদের যাতায়াত করতে হয়। রবিবার  (২০ অক্টোবর) বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফিটনেসবিহীন একটি বাসের চালক, হেলপার ও মালিককে কারাদণ্ড দেয় বিআরটিএর ম্যাজিস্ট্রেট।

মূলত এ ঘটনার জের ধরেই মালিকরা সকাল থেকে কোনও ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেয়। ধর্মঘট প্রসঙ্গে মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল জানান, ধর্মঘটের বিষয়ে কোনও সাংগঠনিক সিদ্ধান্ত নেই।

তবে গতকাল রবিবার বিআরটিএ ম্যাজিস্ট্রেট একটি বাস ইউটার্ন করায় তার মালিক, চালাক ও হেলপারকে জরিমানা করেছে। ভীত হয়ে গাড়ির মালিকরা বাস-মিনিবাসসহ অন্যান্য পরিবহন সকাল থেকে বের করছে না দাবি করেন তিনি। বিষয়টি সমাধানের জন্য তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও এ পরিবহন নেতা জানান।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category