ঘূর্নিঝড়ে বাগেরহাটে নিহত ২, ক্ষতিগ্রস্থ ৪৪ হাজার ঘরবাড়ি

তানজীম আহমেদ,(বাগেরহাট): ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডবে বাগেরহাটে দুইজন নিহত হয়েছেন। ঘূর্নিঝড়ে জেলার ৬২টি ইউনিয়নের ৪৪ হাজার ৫‘শ ৬৩টি ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর মধ্যে ৩৫ হাজার ৭‘শ ৭৫ টি আংশিক এবং ৮ হাজার ৭‘শ ৮৮টি ঘর সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে ৩৫ হাজার ৫‘শ ২৯ হেক্টর ফসলি জমি এবং ৭ হাজার ২‘শ ৩৪টি মৎস্য ঘের।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় কয়েক লক্ষ গাছ উপড়ে ও ভেঙ্গে পড়েছে। ভেঙ্গে পড়েছে অর্ধ-শতাধিক বিদ্যুতের খুটি, ক্ষতিগ্রস্থ হয়েছে বিদ্যুৎ লাইন। শনিবার মধ্য রাত থেকে বিদ্যুৎ বিহীন রয়েছে বাগেরহাট জেলা শহরের বাইরের সকল এলাকা।

নিহতরা হলেন, ফকিরহাট উপজেলার মাসুম শেখের স্ত্রী হিরা বেগম এবং রামপাল উপজেলার বাবুল শেখের মেয়ে সামিয়া খাতুন।বুলবুল‘র আঘাতে সুন্দরবনের বিভিন্ন এলাকার বিপুল পরিমান গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবি করেছে একাধিক পরিবেশবাদী সংগঠন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, বাগেরহাটে ৪৪ হাজার ৫‘শ ৬৩টি ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া বেশকিছু ফসলি জমি ও মৎস্য ঘের ক্ষতিগ্রস্থ হয়েছে। নিহত দুই পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হয়েছে। জেলা প্রশাসন সব সময় দূর্যোগ কবলিত মানুষের পাশে রয়েছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category