ঘরে বাইরে রাষ্ট্রীয় কর্মকান্ডে সর্বত্রই নারীর অংশগ্রহন নিশ্চিত হয়েছে-মেয়র লিটন

আনিসুর রহমান, বেনাপোল: নারীর ক্ষমতায়নে বিশ্বের রোল মডেল হয়ে উঠেছে বাংলাদেশ। নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রগতি সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। ঘরে-বাইরে, রাষ্ট্রীয় কর্মকান্ডে সর্বত্রই নারীর অংশগ্রহণ প্রায় নিশ্চিত হয়েছে। এখন দূর গ্রামাঞ্চলেও নারী আর তুচ্ছ-তাচ্ছিল্যের বিষয় নয়। কর্মক্ষেত্রে নারীরা দক্ষতা প্রমাণ করছেন, কৃতিত্ব দেখাচ্ছেন।

নারীরা এখন রাষ্ট্র পরিচালনা করছেন, পর্বত জয় করছেন, অগ্রণী ভূমিকা রাখছেন দেশের অর্থনৈতিক উন্নয়নেও। সব ধরনের খেলায়ও পুরুষের পাশাপাশি নারীরা আজ পারদর্শিতা দেখাচ্ছেন। নারী অধিকার ও ক্ষমতায়নে প্রতিবেশী দেশগুলো থেকে তো বটেই, উন্নত অনেক দেশ থেকেও এগিয়ে আছে বাংলাদেশ। নারী-পুরুষের সমতা (জেন্ডার ইক্যুইটি) প্রতিষ্ঠায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবার ওপরে বাংলাদেশ।

আর নারীদের এই অর্জনকে স্বীকৃতি প্রদান এবং তার কাজকে উৎসাহ দিতে সারা বিশ্বের মতো বাংলাদেশেও শ্রদ্ধাশীল। কথাগুলো বললেন বেনাপোল নিত্যহাটে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাতে আসা বেনাপোল পৌরসভার ৬ নং ওয়ার্ডে বসবাস রত নারীদের উদ্দেশ্য মেয়র লিটন।

মঙ্গলবার বেলা ৫ টার সময় ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাত এবং পৌর সভার উন্নায়নের ধারা অব্যাহত রাখার জন্য এবং মেয়র লিটনের সকল কর্মকান্ডে পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করে অঙ্গীকার করে পৌরসভার ৬নং ওয়ার্ড থেকে আসা সানফ্লাওয়ার প্রি- ক্যাডেড এর প্রধান শিক্ষক খালেদার নেতৃত্বে কয়েকশত নারী কর্মী। তারা বাংলাদেশ সরকারের উন্নয়নের সাথে বেনাপোল পৌর সভার মেয়র ও এই পৌরসভাকে যে ভাবে স্বল্প সময়ে উন্নয়ন করেছে তার ধারাবাহিকতা বজায় রাখার জন্য আহবান জানান। এবং তারা পৌর সভার সকল ভালো কর্মকান্ডে পাশে থাকবে বলে তাদের আশা ব্যাক্ত করেন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category