গৌরবের ৬৯ বছরে পদার্পণ উপলক্ষে বদলগাছীতে দৈনিক “সংবাদ” এর জাকজমকপূর্ণ অনুষ্ঠান উদযাপণ

মো: এমদাদুল হক দুলু, (বদলগাছী, নওগাঁ): নওগাঁর বদলগাছীতে র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে জাতীয় দৈনিক “সংবাদ” গৌরবের ৬৯ বছরে পর্দাপণ উদযাপণ হয়েছে। উদযাপন উপলক্ষে ১৭ মে সকাল ১০টায় নওগাঁ সংবাদ পরিবার এর আয়োজনে ও বদলগাছী উপজেলা প্রতিনিধি সানজাদ রয়েল সাগর এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক দুলু’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম খান, বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জবির উদ্দীন, বদলগাছী সদর ইউপি’র চেয়ারম্যান মো. আব্দুস সালাম, কোলা ইউপির প্যানেল চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন, বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের সাবেক প্রফেসার আবুল হাসনাত চৌধুরী, নওগাঁ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি কায়েশ উদ্দীন,মহাদেবপুর থানা প্রেসক্লাবের সভাপতি, নাট্যাকার ও পরিচালক গোলাম রসুল বাবু, দেউলিয়া শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সহ গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সংবাদ এর বদলগাছী উপজেলা প্রতিনিধি সানজাদ রয়েল সাগর ও নওগাঁ প্রতিনিধি কাজী কামাল স্বাগত বক্তব্যের মাধ্যমে “সংবাদ” পত্রিকা সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ তাঁর বক্তব্যে এরকম একটি অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য সংবাদ পরিবারকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ‘সংবাদ’ ইতিহাস বহুল একটি পত্রিকা। এই পত্রিকাটি ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক একটি পত্রিকা। দীর্ঘদিন যাবৎ এই পত্রিকাটি তথ্যবহুল সংবাদ উপস্থাপন করে আসছে। সত্য এবং বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপনের নির্ভরযোগ্য মাধ্যম দৈনিক ‘সংবাদ’। সংবাদ এ ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আমি আশা করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বদলগাছী উপজেলা সমাজসেবা অফিসার তারিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মুনিরুজ্জামান, উপজেলার জাইকা প্রতিনিধি হাসিবুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, কোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান, উপজেলার চাল কল মালিক সমিতির সভাপতি সামছুল আলম, বিসিআইসি সার ডিলার সমিতির সভাপতি জিতেন্দ্র নাথ মন্ডল, উপজেলার সংরক্ষিত মহিলা সদস্য সাবিনা ইয়াসমিন, নওগাঁ ও বদলগাছী প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ সহ আরো অনেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ের প্রভাষক মাহামুদুল হাসান হিরো। সভাপতির সমাপনী বক্তব্য শেষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category