গাজীপুর সিটি কর্পোরেশনের (গা.সি.ক) ৫০নং ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

আরিফ চৌধুরী, (টঙ্গী, গাজীপুর): গাজীপুর সিটি কর্পোরেশনের (গা.সি.ক) ৫০নং ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

আজ বুধবার গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী ৫০নং ওয়ার্ডের গাজীপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের  আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়, ১৭ই এপ্রিল পর্যন্ত এর কার্যক্রম চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বকর সিদ্দিক,টঙ্গী সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি কাজী মনজুর,আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম পাঠান,টঙ্গী থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জীবন দাশ,৫০ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আঃ আজীজ,সফিকুল ইসলাম, নির্বাচন কমিশনার অফিস ইনচার্জ সাইফুল ইসলাম,খোরশেদ আলম,ফয়সাল আহম্মেদ,রিফাত হোসেন প্রমুখ। স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে গিয়ে দেখা গেছে, পুরুষ-মহিলারা কার্ড নেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর পর কার্ড বিতরণ শুরু হলে বিভিন্ন ধাপ পেরিয়ে কার্ড পাওয়া মানুষজন কার্ড হাতে পেয়ে আনন্দে উল্লাস করতে দেখা গেছে।

নির্বাচন কমিশনার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ মারুফ জানান, টঙ্গী এলাকার ১৫টি ওয়ার্ডের সবাই পর্যায়ক্রমে ৫ মাস ব্যাপী স্মার্ট কার্ড হাতে পাবে। তিনি নির্ধারিত দিনে নির্ধারিত স্থানে উপস্থিত থেকে টঙ্গী এলাকার ভোটারদের স্মার্ট কার্ড সংগ্রহের আহ্বান জানান। স্মার্ট আইডি কার্ড সংগ্রহের জন্য প্রত্যেক ব্যক্তির কাছে সংরক্ষিত জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে এবং লেমিনেটেড কার্ড জমা দিতে হবে। কেন্দ্রে ১০ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেওয়া হবে। যার কার্ড, তিনি ছাড়া অন্য কেউ গেলে হবে না। প্রত্যেক নির্বাচনী এলাকা ওয়ার্ডের জন্য ভিন্ন ভিন্ন  তারিখে স্মার্ট আইডি কার্ড দেওয়া হবে। নির্ধারিত দিন ও সময়ে কেন্দ্রে জাতীয় পরিচয়পত্রসহ উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও  যেসব ব্যক্তি জাতীয় পরিচয়পত্র পাননি, কিন্তু নিবন্ধন স্লিপ আছে, তাদের মূল নিবন্ধন স্লিপসহ স্মার্ট কার্ড বিতরণের নির্ধারিত কেন্দ্রে উপস্থিত হয়ে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করতে পারবে।

টঙ্গী ৫০নং ওয়ার্ডের গাজীপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে যে সব স্মার্ট কার্ড বিতরণ ১০/০৪/২০১৯ গাজীপুরা (০৮৪০) পুরুষ যাদের জন্ম  ১৯৮০ সাল বা তার পূর্বে,
১১/০৪/২০১৯ গাজীপুরা (০৮৪০) পুরুষ, যাদের  জন্ম ১৯৮১ সাল হতে শেষ পর্যন্ত,
১২/০৪/২০১৯ গাজীপুরা (০৮৪০)  মহিলা, যাদের জন্ম ১৯৮১ সাল হতে শেষ পর্যন্ত,
১৫/০৪/২০১৯ গাজীপুরা (০৮৪০) মহিলা ,যাদের জন্ম  ১৯৮০ সাল বা তার পূবে,
১৬/০৪/২০১৯ দত্তপাড়া(উত্তর)১ম অংশ(০৮৪০) পুরুষ ও মহিলা এবং ১৭/০৪/২০১৯ তারিখে রিজার্ভ ডে হিসাবে ৫০নং ওয়ার্ডের বাকিপড়া সকল ভোটারদের কে স্মার্ট কার্ড দেওয়া হবে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category