গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৭ জ‌নের মৃত্যুদণ্ড

কালের সংবা্দ ডেস্ক : গাজীপুরে পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে খুনের দায়ে ৭ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ আদেশ দেন। নিহত মিলন ভূইয়া গাজীপুর মহানগরীর লক্ষ্মীপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজিব হোসেন, মো. কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, মোহাম্মদ আলী হোসেন ও মোহাম্মদ আলী। একই সঙ্গে প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া মাসুদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গাজীপুর আদালত পু‌লি‌শের ও‌সি র‌বিউল ইসলাম জানান, মিলন ভূইয়া নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ-কাঠ, প্লেন সিট ভাড়ার ব্যবসা করেন। ব্যবসায়ের পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সাথে তার বিরোধ সৃষ্টি হয়।

ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে।

খবর পেয়ে তার স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সিআইডি এ ঘটনা তদন্ত করে ১০জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। উভয়পক্ষের শুনানি শেষে আজ আদালত এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাতজন আদালতে উপস্থিত ছিলেন বাকিরা পলাতক।

আরএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category