Monday, July 4th, 2022




গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার

গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার

আন্তর্জাতিক কালের সংবাদ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ১৭৯ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫২ কোটি ৯২ লাখ ৬৮ হাজার ২৫০ জন।

সোমবার (৪ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ইতালিতে, ৭১ হাজার ৯৪৭ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬১ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ৮৮ জন মারা গেছেন তাইওয়ানে। এই ২৪ ঘণ্টায় দেশটিতে ৩২ হাজার ৬৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ৯৫ লাখ ৩৩ হাজার ৮২৫ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৩২০ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ৫১ লাখ ৭২ হাজার ৮৫২ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৭৯ জন, রাশিয়ায় ৪৭ জন, অস্ট্রেলিয়ায় ৩০ জন, মেক্সিকোতে ২৮ জন, গ্রিস ও চিলিতে ২৬ জন করে এবং থাইল্যান্ড ও ইরায়েলে ১৯ জন করে মারা গেছেন।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৬২ জনে। এসময়ে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯০২ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জনে।

 

এস রিমন/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category