ক্ষমতার ক্ষুধা বিএনপির হৃদয়ে

কালের সংবাদ অনলাইন ডেস্ক: করোনার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপরেও বিএনপি বলছে, দেশের মানুষ ক্ষুধায় হাহাকার করছে। সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ নেতারা বলেছেন, বিএনপির হৃদয়ে ক্ষমতার ক্ষুধা। এ ক্ষুধায় তারা হাহাকার করছে। দেশের কোনো মানুষ ক্ষুধায় হাহাকার করছে না।

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় বলেন, মানুষ ক্ষুধায় হাহাকার না করলেও ক্ষমতার ক্ষুধার তীব্রতায় মির্জা ফখরুলের হৃদয় হাহাকার করছে। জনগণের প্রতি সরকারের দায়িত্বশীলতা দেখে বিএনপির গা জ্বালা করছে। জনগণের প্রতি শেখ হাসিনার ভালোবাসা দেখে তাদের গায়ে এ জ্বালা শুরু হয়েছে।

সরকারকে ঠেকাতে গিয়ে দেশের ক্ষতি করেছে বিএনপি। দেশের ক্ষতি না করার জন্য বিএনপি প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কিছু সীমাবদ্ধতা মধ্যেও চ্যালেঞ্জ উত্তরণে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করছে। এতে জনগণের আস্থাও রয়েছে। শুধু মিথ্যাচার করছে বিএনপি। তিনি বলেন, বিষোদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি। নেতিবাচক রাজনীতির কারণে এরইমধ্যে তারা নেতিবাচক রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরো বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রথম থেকেই একটি দল সমালোচনার ভাঙা রেকর্ড বাজাচ্ছে। অন্ধ সমালোচনা আর মিথ্যাচারের বৃত্ত থেকে তারা বের হতে পারছে না।  প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, বদলে দিচ্ছে পরিবেশ, শিষ্টাচার। কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা দেখে বিএনপির ভালো লাগে না। তাদের ভালো লাগে খুন-গুম। কারণ তারা যখন ক্ষমতায় ছিল তখন এ দেশকে খুন-গুম আর লুটপাটের রাজনীতিতে পরিণত করেছিলেন। দেশের ক্রান্তিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনকল্যাণের চিন্তা করে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অবিচলভাবে এগিয়ে যাচ্ছে। দেশে দুর্নীতি, জঙ্গিবাদ উপড়ে ফেলা হয়েছে। দেশের ইতিহাসে দারিদ্র্যের হার সবচেয়ে নিম্নের কোঠায়। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। তার নেতৃত্বে সব বাধা-বিপত্তি অতিক্রম করে দেশ এগিয়ে যাচ্ছে।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category