Thursday, June 23rd, 2022




কোটা বাড়ল বাংলাদেশি হজযাত্রীদের

কোটা বাড়ল বাংলাদেশি হজযাত্রীদের

কালের সংবাদ ডেস্কঃ চলতি হজ মৌসুমে বাংলাদেশি হজযাত্রীদের কোটা দুই হাজার ৪১৫ জন বাড়িয়েছে সৌদি আরব। ধর্মবিষয়ক মন্ত্রণালয় বুধবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হিজরি ১৪৪৩/২০২২ সালের হজ মৌসুমের জন্য রাজকীয় সৌদি সরকার বাংলাদেশের জন্য অতিরিক্ত দুই হাজার ৪১৫ জন হজযাত্রীর কোটা বরাদ্দ করেছে। বাংলাদেশ সরকার তা গ্রহণ করেছে। বরাদ্দপ্রাপ্ত অতিরিক্ত হজযাত্রীর কোটার মধ্যে সরকারি ব্যবস্থাপনার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ১১৫ জন।

এছাড়া বেসরকারি ব্যবস্থাপনার জন্য অবশিষ্ট দুই হাজার ৩০০ জনের কোটা নির্ধারণ করতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ছিল চার হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ) এবং বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ছিল ৫৩ হাজার ৫৮৫ জন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই ২০২২ সনের পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৩৫৯টি। গত মঙ্গলবার পর্যন্ত ২৮ হাজার ৩০৯ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এবার হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট ছিল ৫। আগামী ৩ জুলাই হজযাত্রীদের নিয়ে শেষ ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা রয়েছে। ১৪ জুলাই থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হবে, চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত।

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category