কৃষকদের দূর্ভোগ কমাতে সারাদেশে ২০০ টি প্যাডি সাইলো নির্মাণ করা হবে: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

মোঃ এমদাদুল হক দুলু,( বদলগাছী, নওগাঁ): কৃষকরা এদেশের সোনার ছেলে এবং এদেশের প্রাণ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি বলেছেন, কৃষকদের দূর্ভোগ কমাতে সারাদেশে ২০০ টি প্যাডি সাইলো নির্মাণ করা হবে। কৃষকরা যেন খাদ্য গুদামে ধান নিয়ে এসে দূর্ভোগ পোহাতে না হয় এবং বাড়িতে ফেরত নিয়ে যেতে না হয়।

শনিবার বিকেল ৫টায় নওগাঁর মহাদেবপুর উপজেলার মহিষবাথান খাদ্যগুদামে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী আরো বলেন, কোন ক্রমেই ব্যবসায়ীদের ধান কেনা হবে না। খাদ্য গুদাম কর্মকর্তারা যেন অনিয়মের সাথে জড়িত না হন। যদি কোন অনিয়ম হয় তাহলে ব্যবস্থা গ্রহন করা হবে। খাদ্য কর্মকর্তাদের আলোকিত খাদ্য বিভাগ তৈরী করতে হবে। কোন অনিয়ম বরদাস্ত করা হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন তিনি। এছাড়া এবারের বাজেট কৃষি বান্ধব হওয়ায় কৃষকরা অনেক উপকৃত হবেন বলেও জানান তিনি।

এসময় মহাদেবপুর উপজেলা পরিষদের সহকারী কমিশানর (ভূমি) আসমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামীলীগের সদস্য মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম ময়েন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল ও জাভেদ জাহাঙীর সোহেল, মহাদেবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রতন কুমার প্রামাণিক ও মহিষবাথান খাদ্যগুদাম কর্মকর্তা আবুল কালাম আজাদসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ।

পরে খাদ্যগুদাম চত্বরে একটি ফলজ আমের চারা রোপন করেন খাদ্যমন্ত্রী।

 

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category