Saturday, November 21st, 2020




কুবিতে রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা প্রদান অনুষ্ঠিত

কুবিতে রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা প্রদান অনুষ্ঠিত

এম এম ইরফান, (কুমিল্লা বিশ্ববিদ্যালয়): কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট ইউনিটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা প্রদান প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ এবং মুক্তমঞ্চে সকাল ৭টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত নানা কার্যক্রমের মাধ্যমে বার্ষিক এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার মোঃ জিয়া উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা রোভারমেট রাসেল সরকার, বিশ্ববিদ্যালয়ের সাবেক রোভার নাজমুল হোসেন, কাউসার হামিদ জীবন, আনোয়ার হোসেনসহ বর্তমান রোভার স্কাউটের অন্যান্য সদস্যরা।

দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল প্রশিক্ষণ, দীক্ষা,

বিভিন্ন দুর্যোগ মোকাবিলা এবং সহায়তা কার্যক্রম, সামাজিক সচেতনতামূলক প্রোগ্রাম, তাঁবুবাস, উন্নয়ন কর্মকাণ্ড, সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস লিডার ও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জিয়া উদ্দিন বলেন, “রোভার স্কাউট সবসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে সহযোগিতা করে থাকে। কার্যক্রম পরিচালনা করার জন্য রোভারদের দক্ষতা বৃদ্ধি প্রয়োজন। বর্তমানে করোনা পরিস্থিতিতে পুরো বিশ্ব থমকে থাকায় আমরা ফিজিকালি বড় কার্যক্রম পরিচালনা করতে পারছি না। দীক্ষা অনুষ্ঠান তিনদিন ব্যাপী হওয়ার কথা থাকলেও তা আমরা স্বল্প পরিসরে সম্পন্ন করেছি। সর্বোপরি আমরা কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করছি।”

সমাপনী পর্বে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং অতিথিদের মাঝে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। শেষে স্কাউটসের সদস্যদের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category