কালীপূজো পর্যন্ত বৃষ্টির সম্ভাবনায়,পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ

বিপ্রদ্বীপ দাস,(হুগলি,কলকাতা,ভারত): ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে বৃষ্টির চোখরাঙানি। আগামীকাল, বুধবার থেকে রবিবার পর্যন্ত কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের আলিপুর আবহাওয়া দফতর।এ বছরের মতো বর্ষা বিদায় নিলেও, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে।

ওই নিম্নচাপের অভিমুখ আপাতত অন্ধ্রপ্রদেশ এবং ছত্তীসগঢ়ের দিকে রয়েছে। তার জেরে এ রাজ্যে বৃষ্টি চলবে।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদহএবংদুই দিনাজপুরে। এমনকি, ঘূর্ণাবর্তের প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে বলে হাওয়া জেলা অফিস সূত্রে খবর।

রবিবার কালীপুজো, ওই দিনও কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। এই মুহূর্তে কলকাতা এবং জেলায় জেলায় কালীপুজোর  প্যান্ডেল তৈরির কাজ চলছে জোর কদমে। বাজির বাজারও বসেছে কোথাও কোথাও। ঠিক পূজোর আগে বৃষ্টির পূর্বাভাসে চিন্তায় রয়েছেন পূজো উদ্যোক্তারা থেকে ব্যবসায়ীরা।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category