Monday, June 13th, 2022




কমেছে ২ লাখের বেশি পরীক্ষার্থী এসএসসিতে

কালের সংবাদ ডেস্ক: এসএসসি ও সমমানে পরীক্ষায় গতবারের দেখা যায় তুলনায় দুই লাখ ২১ হাজার ৩৮৬ পরীক্ষার্থী কমেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গত রবিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা শেষে এ তথ্য জানান তিনি।

ড. দীপু মনি (শিক্ষামন্ত্রী) পরীক্ষার্থী কমার বিষয়ে বলেন, প্রতি বছর মানোন্নয়নের জন্য অনেকে পরীক্ষা দেয়। কিন্তু গতবার এসএসসি ও সমমান পরীক্ষা নেওয়া হয়েছে সংক্ষিপ্ত সিলেবাসে আবশ্যিক বিষয়ে, সে কারণে পরীক্ষায় অনুত্তীর্ণ পরীক্ষার্থী নেই বললেই চলে। গতবার যদি পূর্ণাঙ্গ পরীক্ষা হতো তাহলে যারা অকৃতকার্য হতো তারা এবার পরীক্ষায় অংশ নিতো। সে কারণে এবার পরীক্ষার্থী কম মনে হচ্ছে।

শিক্ষা মন্ডাত্রী ড. দীপু মনি বলেন, আসলে নিয়মিত পরীক্ষার্থী কমেনি। এছাড়া এমনও হয় কেউ কেউ রেজিস্ট্রেশন করেও পরীক্ষা দেয় না, কিন্তু এ ক্ষেত্রে তা হয়নি। সবাই পাস করেছে।

১৯শে জুন থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। এই পরীক্ষায় মোট অংশ নিচ্ছে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। ২০২১ সালের তুলনায় ২০২২ সালে মোট পরীক্ষার্থী কমেছে দুই লাখ ২১ হাজার ৩৮৬।

এস চৌধূরী/-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category