এক জোড়া জুতার দাম সোয়া ৮ লাখ টাকা!

বিচিত্র খবরঃ  হ্যালোউইন। প্রতি বছর ৩১ অক্টোবর সারা বিশ্বে খ্রিস্ট ধর্মাবলম্বীরা এই দিন পূর্ব পুরুষদের স্মরণ করে উদযাপন করেন। পৃথিবীর বিভিন্ন প্রান্তে স্থানীয় সংস্কৃতি অনুযায়ী বদলে যায় হ্যালোউইন পালনের রীতি। আর এই হ্যালোউইন উপলক্ষে এক বিচিত্র দর্শন জুতা বাজারে আনল কানাডার সংস্থা ফেকাল ম্যাটার।

এক ঝলক দেখলে এটা যে জুতা, তা মনেই হবে না। বরং আঙুল-সমেত পায়েরই বর্ধিত অংশ বলে মনে হবে। যা দেখতে অত্যন্ত ভয়ানক! ‘ভূতুরে’ও বলতে পারেন। আচমকা দেখলে ভয় পেতে পারেন! উরু পর্যন্ত ঢাকা সিলিকন আর প্লাস্টিকের তৈরি এই জুতাটি একেবারে চামড়ার রঙের। এই জুতার হিল অনেকটাই উঁচু আর সরু। জুতার নিচে রয়েছে মোটা একটি প্লাস্টিকের প্ল্যাটফর্ম, যা পায়ের সঙ্গে জুতোর ভারসাম্য রক্ষা করবে ও হাঁটাচলা করতে সাহায্য করবে।

হ্যালোউইনের সময় চার পাশের ভৌতিক পরিবেশের সঙ্গে ফ্যাশনকে মানানসই করে তুলতেই এমন নকশার জুতা তৈরি করেছে কানাডার সংস্থা ফেকাল ম্যাটার। এই জুতা তৈরি করেছেন কানাডার দুই বিখ্যাত ডিজাইনার স্টিভেন রাজ ভাস্করন ও হানা রোজ ডালটন। এই হ্যালোউইন জুতার ছবি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে, এই ভূতুরে জুতার দাম ১০ হাজার মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। দাম শুনে চোখ কপালে উঠেছে! এই দাম দিয়েও এই জুতা কিনছেন অনেকে, এই জুতা পরে ফ্যাশন শুরুও করে দিয়েছেন অনেকেই।

সূত্র: জিনিউজ

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category