Tuesday, December 1st, 2020




একদিনে মৃত্যু ৮ সহস্রাধিক

কালের সংবাদ আন্তর্জাতিক ডেস্ক: আবারও প্রাণঘাতী করোনার দাপটে বিপর্যস্ত গোটা বিশ্ব। দ্বিতীয়বারের ধাক্কায় বিশ্বে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে। যার ফলে নতুন করে কিছু বিধিনিষেধ আরোপ করেছে বেশ কয়েকটি দেশ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

গত একদিনে করোনায় ৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমণের সংখ্যা ৬ কোটি ৩৫ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৩৫ লাখ ৮৪ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৭৩ হাজার ৭৪৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার ৩৪৯ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ৮৭০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৩ হাজার ৭২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৬৩ হাজার ২৫৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৬৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৬৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২২ লাখ ৯৫ হাজার ৬৫৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৯৫ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ২২ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ৭৩১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৪ হাজার ৯৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৪৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category