Wednesday, June 22nd, 2022




এই জয় গোটা শ্রীলঙ্কার উদযাপন করা উচিত : শানাকা

এই জয় গোটা শ্রীলঙ্কার উদযাপন করা উচিত : শানাকা

কালের সংবাদ ডেস্কঃ চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে হারালেই সিরিজ জয়ের উত্সব। ওই স্বপ্ন পূরণে সফরকারীদের ৪ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে ৩-১-এ এগিয়ে গিয়ে সিরিজ জয়ও নিশ্চিত করেছে দাসুন শানাকার দল। গত তিন দশকে নিজেদের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটা শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে সিরিজ জয়।

চারিথ আশালঙ্কার শতরানে স্বাগতিকদের করা ২৫৮ রান তাড়া করে ডেভিড ওয়ার্নারের ৯৯ রানের ইনিংসটির পরও ২৫৪ রানে থেমেছে অস্ট্রেলিয়া।

৩৪ রানে ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল খুব বাজে। তবে ধনঞ্জয়া ডি সিলভা ও চারিথ আশালঙ্কার শতরানের জুটিতে একসময় বিপর্যয় কাটিয়েও ওঠে স্বাগতিকরা। কিন্তু এরপর দ্রুত দুই উইকেট হারালে আবার কমে যায় রানের গতি। অবশ্য আশালঙ্কার ক্যারিয়ার সেরা ১১০ রানের ইনিংসে আড়াই শ পার হয়েছে শ্রীলঙ্কার। জবাবে ওয়ার্নারের ব্যাটে সমানতালে এগিয়েও শেষ পর্যন্ত  ২৫৪ রানে থেমেছে অস্ট্রেলিয়া।

চরম অর্থনৈতিক সংকটের কারণে দুরবস্থার মধ্যে দিন পার করছে শ্রীলঙ্কার জনগন। এই জয় কয়েক মুহূর্তের জন্য হলেও শান্তি এনে দিয়েছে লঙ্কাবাসীদের- এমনটিই মনে করেন শানাকা।

১২ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জয় দেশবাসীকে উৎসর্গ করলেন লঙ্কান দলপতি। তিনি বলেন, ‘শুধু আমার ও সতীর্থদের জন্য নয়, শ্রীলঙ্কা ক্রিকেট, পুরো দেশের জন্য এই মুহূর্তে এটি খুব দরকার ছিল। আমি মনে করি, পুরো শ্রীলঙ্কার এটা উদযাপন করা উচিত। ’ টুইটারে শানাকা লিখেন, ‘ধন্যবাদ শ্রীলঙ্কা, ধন্যবাদ আমার দেশবাসীকে। ’

একে  আরিফ/

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category