উপজেলা পরিষদ নির্বাচন- পত্নীতলায় মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা

ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ: নির্বাচনের মাঠে ভোর হতে গভীর রাত অবধি ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে কড়া নড়াচ্ছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা ইশতেহার। বর্তমানে প্রার্থীরা সময় মত না খেয়ে ভেটের মাঠে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় দলীয় নেতা-কর্মিদের এ নির্বাচনে আগ্রহ নেই। বিএনপি-জামায়াতের অনেকেই ভোটাধিকার প্রয়োগ করবেন না বলেও এই প্রতিবেদককে সাফ জানিয়েছেন। তবে, আ’লীগ ও মহাজোটের সমর্থকরা নির্বাচনি আমেজে ভাসছেন। রাজশাহী বিভাগের নওগাঁর পত্নীতলা উপজেলা পরিষদ নির্বাচনে এবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ ভোটের মাঠে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আসছে ১৮ মার্চ দ্বিতীয় ধাপে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন অফিস হতে প্রতিক প্রদানের পর থেকেই প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা প্রতিদিনই গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক ও সভা-সমাবেশ করে যাচ্ছেন। পত্নীতলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আব্দুল গাফফার, ঘোড়া প্রতীকে কাজী মাহবুবুল আলম, কুলা প্রতীকে আব্দুর রউফ মান্নান এবং আনারস প্রতীকে হুমায়ন কবির লড়ছেন।

উপজেরা ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতিকে মিলটন উদ্দিন, টিউবয়েল প্রতিকে মোঃ আব্দুল আহাদ (রাহাদ), টিয়া পাখি প্রতিকে মোঃ সাফেল মাহমুদ, চশমা প্রতিকে গৌতম দে, উড়ো জাহাজ প্রতিকে হাকিম উরাঁও। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতিকে খাদিজাতুল কোবরা ও কলস প্রতিকে সাবিনা আক্তার ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। এলাকায় গণসংযোগ চালাচ্ছেন। ভোটারদের নানান প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন।

পত্নীতলা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার ৮৮ হাজার ৫০৫ জন ও পুরুষ ভোটার ৮৮ হাজার ৭০০ জন। ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এলাকার উন্নয়ন, দুর্নীতি, মাদক নির্মুল করবে, নিজে দুর্নীতি মুক্ত থাকবে এমন যোগ্য প্রার্থীকে তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category