উত্তরার যুবলীগ নেতার চাঁদাবাজির ফোনালাপ ভাইরাল, চাঁদা চেয়ে ব্যবসায়ীকে হুমকি

নিজস্ব প্রতিবেদক: উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের পদপ্রত্যাশী ওয়াহিদুজ্জামান খান রুমনের ফোনালাপ ফাঁস হয়েছে। সে ফোন করে চাঁদা হিসেবে এক ব্যবসায়ীর কাছে মদের বোতল দাবি করেছেন, এমন কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক, ইউটিউব সহ) বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে।

সে বর্তমানে উত্তরা ৫১ নম্বর ওয়ার্ডের যুবলীগের সভাপতি পদপ্রার্থী। ফাঁস হওয়া অডিও ক্লিপে মদের বোতল দিতে অস্বীকৃতি জানালে ওই ব্যবসায়ীকে বিভিন্ন অকথ্য ভাষায় গালাগালি ও ক্ষতি করার হুমকি দিতে শোনা গেছে।

অডিও ক্লিপে শোনা যায়, ওই ব্যবসায়ী তাকে বলছে, তার ব্যবসা ভাল যাচ্ছেনা। ব্যবসায় লোকসান হওয়ায় তিন মাসের বাসা ভাড়া বাকি পড়েছে। তখন রুমন তাকে গালাগালি করে যেকোন ভাবেই হোক মদের বোতল পাঠাতে বলে। না হলে উত্তরা এলাকা ছেড়ে যেতে বলে ওই ব্যবসায়ীকে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, রুমন উত্তরায় সন্ত্রাসে অভিযুক্ত শরিফ আল ইসলাম শপন, সোহানুর রহমান সোহানকে নিয়ে চাঁদাবাজি, ব্যবসায়ীদের মারধরসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। তারা উত্তরায় অবৈধ জুয়া ব্যবসাও চালাচ্ছে বলে শোনা গেছে। চাঁদা না পেয়ে কয়েকবছর আগে উত্তরা ইউনিভার্সিটির একটি ক্যাম্পাসে ভাঙচুর চালানোর অভিযোগও রয়েছে এই নেতার বিরুদ্ধে।

তাদের কাছে অবৈধ আগ্নেয়াস্ত্র আছে বলেও নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রত্যক্ষদর্শীরা অভিযোগ তুলেছেন। জানা গেছে, তার ছত্রছায়ায় উত্তরার কিশোর গ্যাং নাইন স্টার গ্রুপ এর প্রধান তালাচাবি রাজু বেড়ে উঠেছে। তালাচাবি রাজুর বিরুদ্ধে ছিনতাই, চাদাবাজি, মাদক, অস্ত্র ও খুনের অন্তত ৭ টি মামলা রয়েছে উত্তরা পশ্চিম থানায়। সম্প্রতি তালাচাবি রাজু গ্রেফতার হয়েছে। কিছুদিন আগে তালাচাবি রাজুকে নিয়ে কক্সবাজার ভ্রমণে দেখা গেছে রুমনকে।

এ বিষয়ে রুমন বলেন, ফেসবুকে ভাইরাল হওয়া অডিও ক্লিপটি তার না। এ বিষয়ে তিনি আর কোন কথা বলতে রাজি হননি।

এসব অভিযোগ সম্পর্কে জানালে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বলেন, কোন অপরাধীকে কমিটিতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও নির্দেশনা অনুযায়ী ক্লিন ইমেজের কর্মীদেরকেই কমিটিতে দেওয়া হবে।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category