উখিয়ায় যুবনেতা শফিক সিরাজের উপর শুক্কুর বাহিনীর হামলা

জাহেদ হাসান, কক্সবাজার: কক্সবাজার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী রোহিঙ্গা ক্যাম্পে ত্রানের চাউল ক্রয়ের ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়াসহ হামলায় দুইজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে ।রোববার দুপুরে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার পালংখালী ইউনিয়নের প্রবীণ ছাত্রনেতা পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি মরহুম সিরাজুল ইসলাম মেম্বারের সন্তান শফিক ও তার ব্যবসায়ীক বন্ধু মোরশেদসহ দীর্ঘদিন ধরে রোহিঙ্গাদের কাছ থেকে ত্রানের চাউল ক্রয় করে আসছিল। প্রতিদিনের মত রবিবারও তারা চাউল ক্রয়ের সময় পূর্ব পরিকল্পিত ও পূর্ব শক্রুতার জের ধরে থ্যাইংখালী জামতলী গ্রামের শুক্কুর মেম্বারের নেতৃত্বে একদল সন্ত্রাসী চাউল ক্রয়ে বাধা দেওয়ার পাশাপাশি শফিক ও মোরশেদের উপর ধারালো ছুরি ও লাঠি নিয়ে এলোপাথাড়ি হামলা চালিয়ে গুরুতর আহত করে । তাদের পকেটে থাকা চাউল ক্রয়ের প্রায় ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায় বলে জানিয়েছেন আহত শফিক সিরাজ।
এ সময় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে উখিয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্হলে গিয়ে পরিস্হিতি নিয়ন্ত্রনে আনে।
শফিক জানান, আমাদেরকে মিথ্যা সাজানো মামলায় ফাঁসানোর জন্য সন্ধ্যায় ফের হামলার ঘটনা ঘটেছে বলে নাটক সাজিয়ে এলাকায় প্রচার করে বেড়াচ্ছে। শফিক সিরাজ আরও জানান, মেম্বার শুক্কুর বাহিনীর সন্ত্রাসীরা গতকালকের ঘটনাকে কেন্দ্র করে সোমবার আবারও সকাল থেকে জামতলীসহ বিভিন্ন স্হানে অস্ত্র নিয়ে পালংখালী এলাকার গাড়িবহরে হামলা ও ভাংচুর চালাচ্ছে।এবং পালংখালী থেকে কক্সবাজার গামী লোকজনকে গাড়ি থেকে নামিয়ে মারধর করছে।
উক্ত ঘটনায় উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। এ ব্যাপারে উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের বলেন, এখনও কেউ অভিযোগ নিয়ে আসেনি।অভিযোগ পেলে তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।
এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category