ইশা ছাত্র আন্দোলনের ধর্ষণ বিরোধী সমাবেশ

ইশা ছাত্র আন্দোলনের ধর্ষণ বিরোধী সমাবেশ

কালের সংবাদ ডেস্ক: শুধু আইন পাশ নয় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করে নজির স্থাপন করার দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর শাহবাগ চত্বরে জিনা-ব্যাভিচার ও ধর্ষণ বিরোধী সমাবেশে এ দাবি জানিয়েছে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম। সমাবেশ থেকে তিনি জিনা-ব্যাভিচার ও ধর্ষণ রোধে আট দফা সুপারিশমালা উপস্থাপন করেন।

সভাপতির বক্তব্যে হাছিবুল ইসলাম বলেন, বর্তমানে আওয়ামী সরকার বিগত এক যুগ ধরে ক্ষমতায় রয়েছে। ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় ধর্ষণ আজ মহামারি আকার ধারণ করেছে। সরকারের নজিরবিহীন দুর্বৃত্তায়নের রাজনীতি, অঙ্গ সংগঠন বিশেষ করে ছাত্রলীগ, যুবলীগের আধিপত্যবাদ ও সন্ত্রাসী কার্যক্রমের ধারাবাহিক অধ্যায়। এভাবে ভোটবিহীন অবৈধ সরকার দেশের মধ্যে এক এক ক্ষমতা দানব সৃষ্টি করে রেখেছে।

সমাবেশের প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব, অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, যার ক্ষমতা আছে সে এক ধরনের বিচারহীনতার সুবিধা ভোগ করে সেই সুবিধা তাকে নানা অপকর্মে প্ররোচিত করে। এর মধ্যে ধর্ষণ একটি। এর জন্য বর্তমান অবক্ষয়গ্রস্ত দলীয় রাজনীতি সবচেয়ে বেশি দায়ী। সমাবেশ শেষে একটি মিছিল করা হয়।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category