Wednesday, March 3rd, 2021




আরও দুটি অবৈধ ইটভাটা উচ্ছেদ

আরও দুটি অবৈধ ইটভাটা উচ্ছেদ

কালের সংবাদ ডেস্ক: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অভিযান চালিয়ে আরও দুইটি অবৈধ ইটভাটা উচ্ছেদ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর।

মঙ্গলবার (২ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। উচ্ছেদ হওয়া ইটভাটা দুটি হলো- উপজেলার কাঞ্চনাবাদ চা বাগান রোডের শাহ আমানত ব্রিক ফিল্ড ও কোয়ালিটি ব্রিক ফিল্ড।

জেলা প্রশাসন জানায়, জেলা প্রশাসনের লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র ও বিএসটিআইয়ের মানপত্র না নিয়ে এসব ইটভাটা পরিচালিত হচ্ছিল। তাই আজ অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা না মেনে গড়ে ওঠা চন্দনাইশের ওই ইটভাটা দুটি উচ্ছেদ করা হয়েছে।

অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। চন্দনাইশ উপজেলার অধিকাংশ ইটভাটা অবৈধ। সরকারি নিয়ম না মেনে গড়ে উঠা এসব ইটভাটা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

প্রসঙ্গত, বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানার প্রতিবাদে গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামে ইট বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল চট্টগ্রাম জেলা ইটভাটা মালিক সমিতি।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category