আদমদিঘী উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সে সকাল ১১ টার মধ্যেই ঔষধ শেষ

এ,কে,এম,মাহবুব আলম, (আদমদিঘী, বগুড়া): আদমদিঘী উপজেলা সদর হাসপাতালে প্রত্যহ সেবা শুরুর ১ঘন্টা থেকে দেড় ঘন্টার মধ্যে শেষ হয়ে যায় বহি:বিভাগে সেবা নিতে আসা রোগীদের জন্য বরাদ্দ থাকা বেশির ভাগ ঔষধ।

এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবা নিতে আসা রোগীদের বাধে বিবাধ।তার একটি চিত্র উপরের এই ছবি, যেখানে দেখা যায় ঔষধ বিতরণকারী এই কর্মীকে ঔষধ নিতে আসা একজন রোগীর সাথে অসৌজন্য মূলক আচরণ করতে।

সরেজমিনে আজ বৃহ:বার (৩১ জানুয়ারি) হাসপাতালে গিয়ে দেখা যায়,  তিনি আঙ্গুল উচিয়ে বোঝানোর চেষ্টা করছেন ঔষধ শেষ । ডাক্তার ভুল করে ব্যবস্থা পত্রে ঔষধ গুলো লিখেছেন।এরপর রোগীকে আবার ডাক্তারের কাছে পাঠেয়ে দেয়।আর রোগীদের অভিযোগ এমন ঘটনা নিয়মিত।

সকাল ১১টার মধে কি ভাবে সকল প্রয়োজনীয় ঔষধ শেষ হয়ে যায় ? প্যারাসিটামল ও কিছু অল্প মূল্যের ঔষধ ছাড়া আর কিছুই পাওয়া যায় না। এছাড়া ডাক্তারদের বিরুদ্ধে নানা রকম অভিযোগ তো আছেই।

হাসপাতালে আসা রোগীরা আরও বলেন, কর্তৃপক্ষেকে আভিযোগ করে কোন লাভ হয় না।এ বিষয়ে পরিচালকের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।উপজেলা স্বাস্থ কম্প্লেক্সের এই অনিয়ম দেখার মত যেন কেউ নেই।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category