আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা

খেলার খবর: বিশ্বকাপের ১২তম আসরে আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। বিকেল সাড়ে ৩টায় ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। সম্প্রতি দারুণ ছন্দে আছে টিম বাংলাদেশ। তাই সমর্থকরা ইতিমধ্যে স্বপ্ন দেখছেন টাইগারদের সেমিফাইনাল খেলা নিয়ে। আর সেই মিশন টাইগাররা শুরু করবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে।

চলতি বিশ্বকাপে এরইমধ্যে এক ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক ইংলিশদের কাছে সেই ম্যাচে পাত্তাই পায়নি আফ্রিকার দলটি। এটা বাংলাদেশের জন্য ইতিবাচক। কারণ, বাংলাদেশ শুরু করবে শুন্য থেকে। আর প্রোটিয়ারা আছে মাইনাসে।

অন্যদিকে, বিশ্বকাপের প্রথম ওভার থেকেই দক্ষিণ আফ্রিকার রয়েছে গৌরবময় ইতিহাস। কৌশলগত পদক্ষেপ আর খেলার দৃঢ়তা তাদের এমনিতেই এগিয়ে রেখেছে অনেকটা। এছাড়া ইনিংসে বোলারদের পরিকল্পনামাফিক প্রয়োগ তো আছেই। তবে ডেল স্টেইনের অনুপস্থিতি একটু হলেও যে ম্যাচে প্রভাব ফেলবে, তা আগেই স্বীকার করেছেন প্রোটিয়া দলপতি ডু-প্লেসিস। তারপরেও বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের অন্যান্য বোলারদের নিয়েই এগোনোর ইচ্ছে প্রোটিয়াদের।

তবে ব্যাট হাতে মুশফিকুর রহিমের ফর্ম বাংলাদেশের জন্য খুব ইতিবাচক এবং সাকিব আল হাসান সহ অন্যান্যরা জ্বলে উঠলে বদলেও যেতে পারে ম্যাচের ধরণ। আর পুরনো রূপে ফিরলে কাটার মাস্টার মুস্তাফিজ ব্যাটসম্যানদের জন্য অত্যন্ত অস্বস্তিকর হয়ে উঠতে পারেন। তাই মুখোমুখি লড়াইয়ে এবার নিজেদের খানিকটা এগিয়ে নেবার কথা ভাবতেই পারে টাইগাররা।

এম কে ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category