আজ থেকে কাঁচা চামড়া বিক্রি করবে আড়তদাররা

কালের সংবাদ অনলাইন ডেস্ক: কোরবানির পশুর চামড়া বেচাকেনা নিয়ে আড়তদার ও ট্যানারি মালিকদের মধ্যে সমঝোতা হয়েছে। আজ সোমবার থেকে আড়তদাররা ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করবে বলে জানানো হয়েছে।

ট্যানারি মালিকদের কাছে তাদের যে পাওনা রয়েছে সেটা আদায়ের ব্যাপারে সিদ্ধান্ত হবে আগামী ২২ আগস্ট। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশন এবং চামড়া খাতসংশ্লিষ্ট পক্ষগুলো বসে এসব সমস্যার সমাধান করবে।

গতকাল রবিবার সচিবালয়ে চামড়া ব্যবসায়ী, আড়তদার ও ট্যানারি মালিকদের সঙ্গে প্রায় তিন ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের এসব বিষয় জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যসচিব মফিজুল ইসলাম, শিল্পসচিব মো. আবদুল হালিম ও ব্যবসায়ী নেতারা।

বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দেলোয়ার হোসেন বলেন, ‘আজ (গতকাল) থেকে চামড়ার মার্কেট ওপেন (বাজার খোলা)। দেনা-পাওনার বিষয়ে আমরা আগামী ২২ আগস্ট আবার বসব। এফবিসিসিআইকে সমস্যা সমাধানের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা দুই পক্ষের সঙ্গে বসে সমাধান করে দেবে। যে সমস্যা ট্যানারির মধ্যে রয়ে গেছে, তা সমাধানে মন্ত্রী ও উপদেষ্টা কাজ করবেন বলে জানিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category