আইপিইউ’র এসেম্বলিতে শিক্ষার সুযোগ নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ

কালের সংবাদ অনলাইন ডেস্কঃ  স্পিকারের নেতৃত্বে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্যরা কাতারের দোহায় ইন্টার আইপিইউ এর ১৪০তম এসেম্বলিতে ‘পার্লামেন্ট এজ প্লাটফর্ম টু এনহ্যান্স এডুকেশন ফর পিস সিকিউরিটি এন্ড দ্য রুল অব ল’ শীর্ষক জেনারেল ডিবেটে অংশ নেন। প্রতিনিধিদলের সদস্যরা শান্তি, নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় শিক্ষার সুযোগ নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ করেছেন।
মঙ্গলবার ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন এর ১৪০তম এসেম্বলিতে বাংলাদেশের জাতীয় সংসদের তরুণ সংসদ সদস্য শেখ তন্ময় এমপি বলেন, শান্তি, নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় শিক্ষার সুযোগ নিশ্চিতকরণ তথা শিক্ষায় বিনিয়োগ শান্তি ও সৌহার্দ্যপূর্ণ বিশ্ব গড়তে সাহায্য করবে।
সারা বিশ্বে শিক্ষা বিস্তারের প্লাটফর্ম হচ্ছে সংসদ এবং সংসদ সদস্যগণ যুগোপযোগী আইন প্রণয়নের মাধ্যমে শিক্ষার প্রসারে কাজ করে থাকেন বলে তিনি বলেন।
প্রতিনিধিদলের অপর সদস্য মোঃ আবদুস সোবহান মিয়া এমপি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে এমডিজি অর্জন করেছে এবং তারই ধারাবাহিকতায় এসডিজি অর্জনেও সক্ষম হবে।
১৪০তম আইপিইউ এসেম্বলির মূল ভেন্যু শেরাটন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত জাতিসংঘ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি আরো বলেন , দারিদ্র্য বিমোচন, খাদ্য নিরাপত্তা, সবার জন্য শিক্ষা, মাতৃ ও শিশুস্বাস্থ্য উন্নয়ন, মানবসম্পদ উন্নয়নসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ তাৎপর্যপূর্ণ উন্নয়ন সাধন করেছে।
উল্লেখ্য, এবারই আইপিইউ প্রথমবারের মত তরুণ সংসদ সদস্যদের জেনারেল ডিবেটে আলোচনার সুযোগ দেয়।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category