অস্ট্রেলিয়ায় সিরিজ খেলার স্বপ্ন পূরণ হলো না জিম্বাবুয়ের

কালের সংবাদ অনলাইন ডেস্ক: বিশ্বক্রিকেটে বরাবরই দাপুটে এক দল অস্ট্রেলিয়া। অন্যদিকে একসময় সমীহ জাগানিয়া দল হলেও এখন নিজেদের হারিয়ে খুঁজছে জিম্বাবুয়ে। বহু বছর হয়ে গেলেও এখন পর্যন্ত একবারও ক্যাঙ্গারুদের দেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারেনি দলটি। চলতি বছর সেই স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা তৈরি হলেও তা বাতিল করা হয়েছে।

আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু স্থগিত হয়ে গেছে এই সফর। মঙ্গলবার এক বিবৃতিতে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে সিরিজটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এই সিরিজ দিয়েই অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল। ২০২০-২১ মৌসুমের জন্য গ্রীষ্মকালীন সূচি ঘোষণার সময় জিম্বাবুয়েকে আতিথেয়তা দিতে চেয়েছিল অজিরা।

সিএ তাদের বিবৃতিতে বলেছে, ‘সিরিজের মেয়াদ স্বল্প হলেও এটি আয়োজন করতে হলে আগস্টের পূর্বে যে পরিমাণ ‘বায়ো-সিকিউর’ পদক্ষেপ নেয়া প্রয়োজন ছিল তা আমরা করতে পারছি না। এছাড়া এর সঙ্গে ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল ও স্বেচ্ছাসেবীদের স্বাস্থ্য ও নিরাপত্তার মতো কয়েকটি কারণও জড়িত। সবকিছু ভেবে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে এ সিরিজ বাতিল করা হয়েছে’।

অবশ্য ভবিষ্যতে এই সিরিজ আয়োজনের ব্যাপারে আশ্বাস দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিক হকলি। তবে সিরিজ বাতিল হওয়ায় হতাশা প্রকাশ করেছেন জিম্বাবুয়ের ক্রিকেটের ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকোনি।

অস্ট্রেলিয়ার মাটিতে ২০০৩ সালে শেষবারের মতো টেস্ট সিরিজ খেলেছিল জিম্বাবুয়ে। কখনোই ক্যাঙ্গারুদের দেশে দ্বিপাক্ষিক ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেনি দলটি। অবশ্য বিভিন্ন টুর্নামেন্টের সুবাদে একদিনের ক্রিকেটে সেখানে সফর করেছে জিম্বাবুইয়ানরা।

এস ইসলাম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category