অস্ট্রেলিয়ায় ফের বন্যার সতর্কতা জারি, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক অনলাইন ডেস্কঃ অস্ট্রেলিয়ার বন্যা কবলিত উত্তরপূর্বাঞ্চলে মঙ্গলবার প্রচন্ড বর্ষণ অব্যাহত থাকায় কর্তৃপক্ষ এ অঞ্চলে পরবর্তী কয়েক ঘণ্টার মধ্যে আরো ব্যাপক বন্যার সতর্কতা জারি করেছে। খবর এএফপি’র।
এদিকে প্রধানমন্ত্রী স্কট মরিসন বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন করেছেন। এক শতাব্দির মধ্যে সবচেয়ে ভয়াবহ এ বন্যায় সেখানে হাজার হাজার ঘরবাড়ি পানিতে ডুবে গেছে এবং বন্ধ করে দেয়া হয়েছে বিভিন্ন বিমানবন্দর।
মরিসন বলেন, সেখানে অবস্থার আরো অবনতি ঘটতে যাচ্ছে। এ বন্যার কারণে যারা গৃহহীন হয়ে পড়েছেন তিনি তাদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।
বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত টাউন্সভিল থেকে সাড়ে ৬শ’র বেশি লোককে তাদের ঘরবাড়ি থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। সেখানে প্রায় ১১ হাজার ঘরবাড়ি মঙ্গলবার বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া নয় হাজারেরও বেশি লোক সাহায্য চেয়েছে।
কুইন্সল্যান্ড আবহাওয়া ব্যুরোর রিচার্ড ওয়ার্ডল বলেন, ‘আমাদের ধারণা আগামী কয়েকদিন এমন দুর্যোগপূর্ণ আবহাওয়া অব্যাহত থাকবে। তবে সপ্তাহান্তে অবস্থার কিছুটা উন্নতি হতে পারে।’
তিনি বলেন, ‘আগামী কয়েকদিন উত্তর-পূর্বাঞ্চলে আরো ভারী বর্ষণ হতে পারে বলে আশংকা করা হচ্ছে। ফলে সেখানে নতুন করে বন্যা পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে।’

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category