অগ্নিদগদ্ধ নুসরাত মারা গেছেন

কালের সংবাদ অনলাইন ডেস্কঃ  আগুনে দগ্ধ ফেনীর সেনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
ঢামেক হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইউনিটের চিকিৎসক অধ্যাপক রায়হানা আউয়ালের উদ্ধৃতি দিয়ে বাসস’র মেডিকেল সংবাদদাতা এ তথ্য জানান।
মেডিকেল সংবাদদাতা বলেন, বুধবার রাত সাড়ে ৯টার দিকে নুসরাত মারা যান। তার চিকিৎসার সব রকমের চেষ্টাই চলছিল। নুসরাতের সবোর্চ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকেও মনিটরিং করা হচ্ছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার নিয়মিত খোঁজ নিচ্ছিলেন।
পাঁচ দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন নুসরাত। শারীরিক অবস্থার অবনতির কারণে সিঙ্গাপুরে নেয়া সম্ভব হচ্ছিল না তাকে।
নুসরাত এ বছর আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। ওই ছাত্রীকে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা যৌনহয়রানি করায় গত ২৭ মার্চ সোনাগাজী থানায় একটি মামলা দায়ের করে নুসরাতের পরিবার।
সেই মামলা তুলে নেয়ার কথা বলে অধ্যক্ষের অনুসারীরা গত ৬ এপ্রিল শনিবার সকাল ১০ টায় ওই মাদ্রাসার তৃতীয় তলায় তাকে ডেকে নিয়ে গায়ে আগুন ধরিয়ে দেয় বলে মেয়েটির পরিবারের অভিযোগ।
অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে ফেনী সদর হাসাপাতালে এবং পরে শনিবার রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়া নুসরাতের অবস্থা সংকটাপন্ন হওয়ায় মঙ্গলবার তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।
নুসরাতের মরদেহ ময়নাতদন্ত শেষে দাফনের জন্য আগামী কাল গ্রামের বাড়িতে নেয়া হবে বলে তার স্বজনরা জানিয়েছেন।

এনআই/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category